চাঁপাইনবাবগঞ্জের আম কিনে পাইকারি ব্যবসা করুন

বিনা ইনভেস্টে চাঁপাইনবাবগঞ্জের আম কিনে ব্যবসা করুন

চাঁপাইনবাবগঞ্জের আম কিনে ব্যবসা করুন

Chapai Mango Bazar পরিবার দিচ্ছে আপনাকে নিজ পরিশ্রমে অর্থ উপার্জনের সুবিধা।

এটা কোন ধরনের চাকুরি বা দালালি নয়। এটি এমন একটি সিস্টেম যার মাধমে নিজেই উদ্যোক্তা হয়ে কাজ করে নিজের পরিশ্রম অনুযায়ী টাকা উপার্জন করতে পারবে।

আলহামদুলিল্লাহ আমের মৌসুম খুব দ্রুত চলে আসছে। তাই এই আমের মৌসুমটাকেই কাজে লাগায়ে বেকারত্ব দূর অথবা ব্যবসা বড় করতে পারেন।

[যিনারা গতবছর গুলোতে আমাদের সাথে ব্যবসা করে আসছেন তিনারা আবার একটু দেখে নিলে ভালো হয়। নতুন অনলাইন অথবা অফলাইন উভয় মার্কেটাররা উপকৃত হবেন ইনশাআল্লাহ।]

তো চলুন জানে নেয়া নেয়া যাক কিভাবে নিজে উদ্যোক্তা হয়ে অর্থ উপার্জন করবেন-

১। ভাই কিছু তো করতে চাই কিন্তু আমের ব্যবসা কিভাবে করবো?

উত্তরঃ পরিশ্রম করতে পারলে একসময় সব ব্যবসায়ই সফলতার সুখ দেখা যাবে। আর আমের ব্যবসা তেমন কঠিনও নয়। কারন পৃথিবী এখন হাতের মুঠোই। আপনার প্রবল ইচ্ছা শক্তি নিয়ে এগিয়ে আসুন আমরা আপনাকে মার্কেটিং থেকে শুরু করে ডেলিভারি পর্যন্ত ধাপে ধাপে A to Z সহযোগিতা করবো ইনশাআল্লাহ।

২। আমি আপনাদের কাছ থেকে আম নিয়ে কিভাবে নিজের কোম্পানির ব্যানারে সেল করবো?

উত্তরঃ সুন্দর প্রশ্ন। নতুনদের জন্য এই প্রশ্ন অনেক উপযোগী। আপনি আপনার নিজস্ব মার্কেটিং প্লাটফরম যেমনঃ Website, Social Media – Facebook, Twiterr, Instagram, Whatsapp, Pinterest ইত্যাদি সাইটে আমাদের আম নিয়ে নিজস্ব ব্রান্ডিং করে বিজ্ঞাপন দিয়ে গ্রাহক তৈরি করবেন এবং অর্ডার কনফ্রাম করবেন। তারপর আমাদের জানিয়ে দিলে আপনার কোম্পানির নামেই আম ডেলিভারি করে দিবো এক্ষেত্রে আপনার কাস্টমারের সাথে কোন যোগাযোগ হবে না এবং সকল কিছুর প্রাইভেসি রক্ষা থাকবে ইনশাআল্লাহ।

৩। অনেকেই প্রশ্ন করেন যে সকল আমি কি Chapai Mango Bazar এ পাওয়া যাবে কি না?

উত্তরঃ আলহামদুলিল্লাহ আমাদের ব্যবসাটি মুলত আমের অঞ্চল  চাঁপাই নবাবগঞ্জ থেকেই পরিচালনা করা হয় এবং প্রতিষ্ঠানের পরিচালকের বাড়ি চাঁপাই নাবাবগঞ্জেই। তাই বাগানে আম থাকা পর্যন্ত সকল আমের সার্ভিস চালু থাকবে।

৪। আপানার সাথে ব্যবসা করতে চাইলে কিভাবে আম নিয়ে কাস্টমারদের দিতে পারি?

উত্তরঃ আমরা পাইকারি ও খুচরা উভয়ই খুব যত্নের সাথে পাঠিয়ে থাকি। আপনি আপনার সুবিধা মতো আমাদের থেকে আম নিতে পারবেন।  এক্ষেত্রে আপনি চাইলে খোলা আম একসাথে নিয়ে আপনি নিজেই আলাদা আলাদা প্যাক করে ডেলিভারি করতে পারেন। অথবা আপনি চাইলে আমাদের কাছ থেকে আপানার কাস্টমার অনুযায়ী রেডি প্যাকও নিতে পারেন, আপনি আপনার কাস্টমারদের নাম, ফোন নম্বর, ঠিকানা, কোন কুরিয়ারে নিতে চায় এগুলো আমাদের দিয়ে দিবেন আমরা সুন্দর করে প্যাক করে নির্দিষ্ট স্থানে কুরিয়ারের মাদ্ধমে পাঠিয়ে দিবো ইনশাআল্লাহ।

৫।  আমাদের কাস্টমারের নিকট আপনাদের তথ্য যাবার দিক টি কিভাবে রক্ষা করেন?

উত্তরঃ আমাদের সাথে যারা ব্যবসা করেন তারা খুব ভালো করেই জানেন আমরা কতটুকু সচেতন ও সততার সাথে ব্যবসা করি। আমরা আপনাদের কাস্টমারদের কাছে আমাদের নাম/নম্বর/ঠিকানা কোন কিছুই পাঠাই না। শুধুমাত্র আপনাদের দেওয়া নম্বর লিখা হয়ে থাকে। আপনাদের প্রত্যেকটি অর্ডার তথা কাস্টমারই আমাদের কাছে আমানত কাজেই আমরা গোপনীয়তা রক্ষার সর্বোচ্চ চেষ্টা করি।

৬। আপানার সাথে টাকা লেনদেন কিভাবে হবে?

উত্তরঃ টাকা নগদ অর্থাৎ টাকা অগ্রিম দিতে হবে। কারন আম হচ্ছে কাচা মাল তাই কোন কাচা মাল কন্ডিশনে দেয়া বোকামি ছাড়া আর কিছু না। এমন কি বেশির ভাগ কুরিয়ারও কাচা মাল কন্ডিশনে নেয় না।

আপনি বলতে পারেন সব কিছুই তো কন্ডিশনে নেই তাহলে আম কেন নয়?

এটির উত্তরঃ ধরুন আপনি কোন অনলাইন শপ থেকে টিশার্ট কন্ডিশনে অর্ডার করেছেন, কোন কারনে আপনি কুরিয়ার থেকে মালটি রিসিভ করলেন না আর পেমেন্টও দিলেন না। তখন ঐ  কুরিয়ার সার্ভিস বেশ কিছু দিন অপেক্ষা করে আবার সেই অনলাইন শপ এর কাছে মালটি পাঠিয়ে দিবে।

তো এখন আপনি চিন্তা করেন সেই টি-শার্ট পরিবর্তে যদি আম হতো তাহলে কি হতো??

আম না নেয়ার কারনে কারনে কুরিয়ার যখন মিনিমাম ৫ দিন পর আম ফেরত পাটীয়ে দেয় তাহলে আমগুলো কি একটাও ভালো থাকবে!!

৭। টাকার গ্যারান্টি কি এবং কতটুকু বিশ্বস্ত?

উত্তরঃ ব্যবসায় মূল বস্তু বা হাতিয়ার হচ্ছে বিশ্বাস। আমাদের কাছ থেকে আম নেয়ার আগে আমাদের সম্পর্কে ভালো ভাবে জানুন। আমরা ধোঁকাবাজি করলে অনলাইন মার্কেটে এতদিন সকল ভাবে টিকে থাকতাম না।

  • আমাদের প্রতিষ্ঠান ৩ বছর সফল ভাবে রানিং চলছে।
  • আমাদের প্রতিষ্ঠান ট্রেড লাইসেন্স দ্বারা নিবন্ধিত।
  • আমাদের ওয়েবসাইট চেক করুন এবং ট্রেড লাইসেন্স, ফোন নম্বর, ঠিকানাসহ সকল কার্যক্রম দেখুন।
  • আমাদের ফেসবুক পেজে গিয়ে আমাদের কাস্টমারগুলোকে খুজে আমাদের সম্পর্কে জানুন।
  • বাংলাদেশের অনলাইন আম বিক্রেতাদের সংগঠন OMTAB (Online Mango Traders Association of Bangladesh) এর সভাপতি, সেক্রেটারিসহ সকল সদস্যদের সাথে যোগাযোগ করুন। 

এখন নিজেই ভাবুন ব্যবসার উদ্দেশ্য ছাড়া যদি অন্য কোন উদ্দেশ্য থাকতো তাহলে অনলাইনের মতো জায়গায় ৩ বছর ঘরে টিকে থাকতে পারতাম না। তারপরও যদি আরও স্বচ্ছতার প্রয়োজন হয় তাহলে আমাদের সাথে চাঁপাইনবাবগঞ্জে সরাসরি এসে যোগাযোগ করতে পারেন।

Website: www.chapaimangobazar.com

Official Facebook page: www.facebook.com/chapaimangobazarbd

Official Instagram: www.instagram.com/chapaimangobazar

Official Twitter: https://twitter.com/BazarMango

Mail: admin@chapaimangobazar.com

Gmail: chapaimangobazar@gmail.com

Phone: 01704805279, 01751723370, 01765717316, 01646129093, 01844577688

4 thoughts on “বিনা ইনভেস্টে চাঁপাইনবাবগঞ্জের আম কিনে ব্যবসা করুন”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!